শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন

আপডেট
টাইগারদের স্বপ্ন গুঁড়িয়ে সেমিতে পাকিস্তান

টাইগারদের স্বপ্ন গুঁড়িয়ে সেমিতে পাকিস্তান

খেলাধুলা সংবাদ:

পাকিস্তানকে হারালে সেমি-ফাইনালে পৌঁছে যেত বাংলাদেশ। সমীকরণ ছিল এমন। কিন্তু সে আশায় গুঁড়ে বালি। উল্টো টাইগারদের হৃদয় ভেঙে শেষ চারে পৌঁছে গেছে বাবর আজমের দল। পাকিস্তানের কাছে ৫ উইকেটে হার মেনেছে লাল-সবুজের প্রতিনিধিরা। জয়টা পেয়েছে তারা ১১ বল হাতে রেখেই। ওপেনার মোহাম্মদ রিজওয়ান ৩২ রান করেন। বাবর আজমের ব্যাট থেকে আসে ২৫ রান। দলীয় স্কোরে ৩১ রান এনে দিয়ে সাজঘরে ফেরেন মোহাম্মদ হারিস। ২৪* রানে অপরাজিত থেকে যান শান মাসুদ। ১৮.১ ওভারে পাকিস্তান ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্য ১২৮ রান তোলে ফেলে পাকিস্তান।

বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নেন নাসুম আহমেদ, সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান ও এবাদত হোসেন। ব্যাট হাতে ঝলক দেখান নাজমুল হোসেন শান্ত। তরুণ এ ওপেনার পান দুরন্ত এক ফিফটির দেখা। কিন্তু বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতায় দলীয় স্কোর বড় হয়নি মোটেই। ম্যাচসেরা শাহীন শাহ আফ্রিদির  আগুনে বোলিংয়ে সংগ্রহটা হয়নি লড়াকু।

শান্ত ৪৮ বলে ৭ বাউন্ডারিতে খেলেন ৫৪ রানের দুর্বার এক ইনিংস। ২০ রান আসে সৌম্য সরকারের ব্যাট থেকে। দলীয় স্কোরে ১০ রান যোগ করেন লিটন দাস। তাতে বাংলাদেশ ৮ উইকেট হারিয়ে গড়ে ১২৭ রানের পুঁজি।

শাহীন শাহ আফ্রিদি একাই শিকার করেন ৪ উইকেট। দুটি উইকেট নেন শাদাব খান। পাকিস্তানের জয়ে টাইগারদের সঙ্গে বিদায় নিশ্চিত হয়েছে জিম্বাবুয়েরও। সুপার টুয়েলভের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে জিতলেও লাভ নেই আফ্রিকান দলটির। আর রোহিত শর্মারা জিতলে হবে গ্রুপ ‘টু’ চ্যাম্পিয়ন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |